বান্দরবানশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

হাসেম ফুডসে ৫২ মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু করেছে সিআইডি

প্রতিবেদক
বার্তা বিভাগ
জুলাই ১৭, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি ঘটে যাওয়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় আগুনে পুড়ে ৫২ জনের মৃত্যুর মামলার তদন্ত শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। আজ শনিবার দুপুরে সিআইডির অতিরিক্ত ডিআইজি আলী ইমাম হোসেন পুড়ে যাওয়া কারখানাটি পরিদর্শনের মাধ্যমে তদন্তের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

পরিদর্শন শেষে আলী ইমাম সাংবাদিকদের বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে। যেহেতু এটি একটি বড় ঘটনা, মানসম্মত তদন্ত করতে একটু তো সময় লাগবেই। দুর্ঘটনার জন্য আমরা সম্ভাব্য তিন-চারটি কারণ খুঁজে পেয়েছি।”

গত ৮ জুলাই হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় আগুনে ৫২ জনের প্রাণহানি হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাশেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে।

ডিআইজি আলী ইমাম বলেন, “আমরা তদন্ত কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখান পরিদর্শন করে মামলার গুরুত্বপূর্ণ আলামত, সাক্ষ্য-প্রমাণ যাই-ই বলেন, তা আমরা দেখেছি। আমরা আজ থেকে তদন্ত কাজ শুরু করলাম।

“ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত কর্মকর্তাকে ১০টি নির্দেশনা দিয়েছি। যে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি সেই আলোকে তদন্ত কর্মকর্তা কাজ করবেন।”

তবে কোনো তথ্য তিনি সাংবাদিকদের দেননি।

তিনি নারায়ণগঞ্জ শহরের তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যুর ঘটনা তদন্তের বিষয়টি তুলে ধরে বলেন, মসজিদে হতাহতের মামলাটি সিআইডি তদন্ত করেছে। সে ঘটনার দ্রুত তদন্ত সম্পন্ন করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। হাসেম ফুডসে আগুনে পুড়ে হতাহতের মামলাও তদন্ত করে সিআইডি অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।
সূত্রঃ বিডিনিউজটুয়েন্টিফোর।