বান্দরবানশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নাইক্ষ্যংছড়ি সীমান্তে ৪০ হাজার ইয়াবা আটক

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
আগস্ট ১২, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর জওয়ানরা বুধবার গভীর রাতে এক অভিযান চালিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার বেংগেবা এলাকা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

বিজিবি জানায়, ১১ ব্যাটালিয়ন হেড কোয়ার্টার থেকে ৬ কিলোমিটার দূরে একটি নির্জন এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযান টের পেয়ে মূল চোরাকারবারি দুই রোহিঙ্গা নাগরিক পালিয়ে গেলেও বিজিবি’র জওয়ানরা দৌড়ে গিয়ে শামসুদ্দীন (৩৬) এবং মোহাম্মদ আলী (২৭) নামক দুই ব্যক্তিকে ইয়াবার ব্যাগসহ ধরে ফেলে।

১১ বিজিবি ব্যাটালিয়নের স্টাফ অফিসার ক্যাপ্টেন ওমর মোহাম্মদ খালেদীন এই অভিযানে নেতৃত্ব দেন। জব্দকৃত ইয়াবার বাজারমূল্য আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা হতে পারে বলে বিজিবি সূত্রে দাবি করা হয়।

বিজিবি ১১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল শাহ আবদুল আজিজ আহম্মেদ বৃহস্পতিবার ১২ আগষ্ট দুপুরে জানান, আটককৃত শামসুদ্দীন ও মোহাম্মদ আলী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলাধীন হ্নীলা এলাকার বাসিন্দা। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

লে. কর্ণেল শাহ আবদুল আজিজ আহম্মেদ জানান, পালিয়ে যাওয়া দুই রোহিঙ্গা নাগরিকের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছে, মোঃ ফারুক হোসেন (৩৭) ও হাজী জাহিদ হোসেন (৪৮)। তাদেরকেও এই মামলায় আসামী করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ-মায়ানমার সীমান্ত এলাকাগুলোতে ‘অপারেশন উত্তরণ’ কর্মসূচির আওতায় বিজিবি’র ইয়াবাসহ মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে।