বান্দরবানশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

অলিম্পিক এসোসিয়েশন ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের বিশেষ মতবিনিময় সভা

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১৮, ২০২১ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়াবিদ সম্ভাবনাময় পার্বত্যাঞ্চলে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতার ভেন্যু হিসেবে ব্যবহার করার চিন্তা ভাবনা করছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশন।

শনিবার ১৮ সেপ্টেম্বর সকালে পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের এক যৌথ মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। পার্বত্য জেলা পরিষদ এ মতবিনিময় সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথির ভাষণে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ মহাসচিব আশিকুর রহমান মিকু বলেন, এ লক্ষ্যকে সামনে রেখে আসন্ন ৪ জাতি আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগীতায় নেপাল ও ত্রিপুরার মধ্যে অনুষ্ঠেয় খেলার ভেন্যু হিসেবে বান্দরবানকে নির্বাচিত করা হয়েছে। ভবিষ্যতে অন্যান্য ফেডারেশনগুলো এ বিষয়ে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিশেষ মতবিনিময় সভায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম, ভারত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক কর্ণেল নজরুল ইসলাম , বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন পারভেজ, সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাঈফ এবং বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন সেন্টু ও মোহাম্মদ ইকবাল হোসেন এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

সভায় জানানো হয় জেলার ক্রীড়া উন্নয়ন ও নতুন নতুন খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে পার্বত্য জেলা পরিষদ তত্ত্বাবধানে জেলা ক্রীড়া উন্নয়ন বোর্ড গঠন করা হয়েছে। এবং পার্বত্য জেলা পরিষদের চলতি অর্থবছরের বাজেটে ক্রীড়াখাতে ১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।