বান্দরবানশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

হত্যার দায়ে পিতা, বোন, ভাই ও ভাত্রীবধু’র যাবজ্জীবন কারাদন্ড

প্রতিবেদক
বার্তা বিভাগ
আগস্ট ২৯, ২০২২ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় মাস্টার শাহ আলম নামে এক ব্যক্তিকে হত্যা দায়ে নিহতের পিতা, বোন, ভাই ও ভাইয়ের স্ত্রীকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদন্ড দেয়া হয়েছে।

সোমবার ২৯ আগস্ট সকালে বান্দরবানের বিজ্ঞ জেলা ও দায়রা জজ ফজলে এলাহী ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।
এসময় আসামীদের মধ্যে ভাই আরিফ উল্লাহ এবং তার স্ত্রী আসমা সিদ্দিকা আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

জেলার বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মোহাম্মদ ইকবাল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাইক্ষ্যংছড়ি থানার মামলা নং ০৯, তারিখ: ১৯/১২/২০১৬ (দায়রা মামলা নং ৮৫/১৮) এর ভিত্তিতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বাংলাদেশ দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় বিজ্ঞ আদালত আসামীদের বিরুদ্ধে এই দন্ডাদেশ প্রদান করেন।

২০১৬ সালের ৯ ডিসেম্বর সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের মন্ডল্যাঘোণায় পারিবারিক বিরোধের জের ধরে এ হত্যাকান্ড ঘটে। ঘটনার পর নিহতের স্ত্রী আরেফাতুন্নেছা কর্তৃক নাইক্ষ্যংছড়ি থানায় দায়ের করা মামলার আর্জিতে বলা হয়, পারিবারিক বিরোধের জের ধরে মাস্টার শাহ আলমের পিতা মোজাফ্ফর আহাম্মদ, বোন শাহনাজ বেগম, আপন ভাই আরিফ উল্লাহ এবং আরিফ উল্লাহ’র স্ত্রী আসমা সিদ্দিকা পারস্পরিক যোগসাজশে এ হত্যাকান্ড ঘটায়।

এ মামলায় আসামীরা জামিনে থাকলেও গত ১৭ আগস্ট যুক্তিতর্কের জন্য ধার্য তারিখে শুধুমাত্র আরিফ উল্লাহ ও তার স্ত্রী আসমা সিদ্দিকা আদালতে উপস্থিত ছিলেন। বিজ্ঞ আদালত তাদের দুজনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সোমবার রায় ঘোষণার তারিখে তাদেরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ ইকবাল করিম এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট শামসুল আলম।