বান্দরবানশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

থানচিতে পুলিশের বিশেষ পর্যটন কেন্দ্র উদ্বোধন করলেন আইজিপি

প্রতিবেদক
বার্তা বিভাগ
সেপ্টেম্বর ২৬, ২০২২ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

বান্দরবান শহর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে থানচি উপজেলায় এক নৈস্বর্গিক পরিবেশে যাত্রা শুরু করেছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত পর্যটন কেন্দ্র হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ রবিবার দুপুরে এই পর্যটন কেন্দ্র উদ্বোধন করেন।

প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট ৫ একর পাহাড়ি জমির উপর হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট গড়ে তোলে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বিভাগের ডিআইজি মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি কবির আহমেদ এবং বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বর্তমান সরকারের আমলে পুলিশ জননিরাপত্তামূলক দায়িত্ব পালনে সক্ষমতা অর্জন করেছে। নানা ধরণের সংযোজনের ফলে বাংলাদেশ পুলিশ একটি আধুনিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে উন্নীত হয়েছে।

তিনি বলেন, প্রাকৃতিক বৈশিষ্ট্যমন্ডিত থানচি উপজেলায় হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট প্রতিষ্ঠার মাধ্যমে জননিরাপত্তার পাশাপাশি পর্যটন ক্ষেত্রেও অবদান রাখার সক্ষমতা দেখালো বাংলাদেশ পুলিশ বাহিনী।

পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টে বিভিন্ন মানের ভিআইপি কটেজ, হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ ও ডরমেটরি, আধুনিক ক্যাফেটেরিয়া, এমপি থিয়েটার এবং পাহাড়ি সংস্কৃতির জাদুঘর রয়েছে।